October 23, 2024, 2:32 pm

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
দিনাজপুর বিরামপুরে উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত সাঘাটায় ১০হাজার ২শত পিস ইয়াবা ট্যাবলেট সহ একজন মাদক কারবারি গ্রেফতার বাংলাদেশ পৌর সার্ভিস এসোসিয়েশনের কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক হলেন ফখরুল ইসলাম কাহালুতে জাতীয় শিশু-কিশোর ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার ও সনদ বিতরণ কাহালুতে ইট ভাটা মালিকের বাসায় ডাকাতি সংঘটিত নওগাঁয় ১ লাখ ১৪ হাজার কিশোরী পাচ্ছে জরায়ুমুখ ক্যান্সার টিকা বদলির আদেশে পাত্তা দিচ্ছেন না, গোবিন্দগঞ্জ উপজেলা প্রকৌশলী আতিকুর রহমান গাইবান্ধায় মাদক মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড চট্টগ্রামে মৃত্যুদন্ড প্রাপ্ত পলাতক আসামি কে দীর্ঘ ২১ বছর পর গ্রেফতার। গাইবান্ধায় তিন দিনব্যাপী কৃষি মেলা

কক্সবাজারের গ**ণধ*র্ষণ মামলার পলাতক আসামি গ্রেফতার।

নিউজ ডেস্ক: কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন দৈংগা কাটা এলাকায় গণধর্ষণের চাঞ্চল্যকর মামলার পলাতক একজন এজাহার নামীয় আসামী র‌্যাব-১৫ কর্তৃক গ্রেফতার।

গত ১৫ সেপ্টেম্বর ২০২৪ তারিখে কক্সবাজারের টেকনাফ থানাধীন হোয়াইক্যং ইউনিয়নস্থ হরিখোলা এলাকার কুদুম গোহা এক মহিলা জোরপূর্বক গণধর্ষণের্ শিকার হয়। মামলা সূত্রে জানা যায়, ভুক্তভোগী ও তার বোন ঘটনার দিন অসুস্থতাজনিত কারণে সেইভ দ্যা সিলড্রেন হাসপাতালে ডাক্তার দেখাতে যায়। ডাক্তার দেখিয়ে ভুক্তভোগী ও তার বোন ব্যক্তিগত কেনাকাটার জন্য পালংখালী বাজারে যায়। কেনাকাটা শেষে ভুক্তভোগী ও তার বোন টমটম যোগে ক্যাম্পে ফেরার উদ্দেশ্যে রওনা করে। ভুক্তভোগীর বোনের ব্যক্তিগত কাজ থাকায় পালংখালী বাজারে নেমে যায় এবং ভুক্তভোগীকে ক্যাম্পে চলে যেতে বলে। তখন গণধর্ষণ চক্রের একজন ভুক্তভোগীকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে বেড়াতে নিয়ে যাওয়ার প্রস্তাব দেয়। ভুক্তভোগী তার পূর্ব পরিচিত হওয়ায় বেড়াতে যাওয়ার উদ্দেশ্যে রওনা করে। গণধর্ষণ চক্রের সদস্যরা পূর্ব পরিকল্পিতভাবে অসৎ উদ্দেশ্য পূরনের জন্য ঘটনার দিন অর্থাৎ ১৫ সেপ্টেম্বর ২০২৪ তারিখ দুপুর অনুমান ১৩.০০ ঘটিকার সময় ঘটনাস্থলে নিয়ে গিয়ে জোরপূর্বক গণধর্ষণ করে। ঘটনা শেষে ভুক্তভোগীর সাথে থাকা নগদ ৮০০/- (আটশত) টাকা এবং পরিহিত কিছু স্বর্ণালংকার ছিনিয়ে নিয়ে যায়। ঘটনার বিষয়ে কাউকে কিছু অবগত করলে গণধর্ষণকারীরা ভুক্তভোগীকে প্রাণনাশের হুমকি প্রদান করে। জোরপূর্বক ইচ্ছার বিরুদ্ধে পালাক্রমে গণধর্ষণ হওয়ার উক্ত ঘটনায় ভূক্তভোগী বাদী হয়ে কক্সবাজার জেলার টেকনাফ মডেল থানায় একটি মামলা দায়ের করেন। যা টেকনাফ মডেল থানার মামলা নং-৩২, তারিখ-১৬/০৯/২০২৪ খ্রিঃ, ধারা- ২০০০ সনের (সংশোধিত ২০২০) নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(৩)/৩০।

৩। ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক এবং স্থা
নীয় গণমাধ্যমে প্রকাশ হওয়ার সাথে সাথে সারাদেশে চাঞ্চল্যের সৃষ্টি হয়। বর্ণিত ঘটনার পরপরই র‌্যাব-১৫ পলাতক অভিযুক্ত ধর্ষকদের গ্রেফতারের লক্ষ্যে মাঠে নামে। এরই ধারাবাহিকতায় ২৯ সেপ্টেম্বর ২০২৪ তারিখ অনুমান ০৪.১৫ ঘটিকায় র‌্যাব-১৫, সিপিসি-২, হোয়াইক্যং ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন দৈংগা কাটা এলাকায় অভিযান পরিচালনা করে এবং দায়েরকৃত মামলার এজাহার নামীয় একজন পলাতক আসামী লাদেন’কে গ্রেফতার করতে সক্ষম হয়।

৪। গ্রেফতারকৃত আসামীর বিস্তারিত পরিচয়-লাদেন (২৫), পিতা-মোস্তফা কামাল, মাতা-ফরিদা বেগম, সাং-দৈংগাকাটা, ৪নং ওয়ার্ড, হোয়াইক্যং ইউনিয়ন, থানা-টেকনাফ, জেলা-কক্সবাজার বলে জানা যায়। জিজ্ঞাসাবাদে ধৃত ব্যক্তি উল্লিখিত তারিখ ও সময়ে গণধর্ষণ করার কথা স্বীকার করে।

৫। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার জেলার টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

—–ধন্যবাদ—–

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com